Highlights

আমাদের ওয়েব পোর্টালে আপনাকে স্বাগত জানাই....   আপনাদের সহযোগিতা আমাদের এগিয়ে চলার প্রেরণা জোগাবে    আপনি যদি আমাদের ওয়েবসাইটের হয়ে তথ্য ও সংবাদ সংগ্রহে আগ্রহী হন তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ... কল করুন- 97330 96459 এই নম্বরে অথবা মেইল করুন contact@northbengalinfo.in এই আইডি তে।

Advertisement Advertisement
North Bengal Info

বানারহাটে গোর্খাদের নির্বাচনী সভায় তৃণমূলের দুই লোকসভার প্রার্থীর হয়ে প্রচারে মন্ত্রী অরূপ বিশ্বাস

05.04.2019

নিজস্ব সংবাদদাতা, এনবিআই, 5 এপ্রিল -  বিজেপি দল মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। শুক্রবার নির্বাচনী প্রচারে বানারহাটে এসে এই ভাষাতেই বিজেপির কড়া সমালোচনা করলেন পশ্চিমবঙ্গ সরকারের পূর্ত, ক্রীড়া ও যুব মন্ত্রী অরূপ বিশ্বাস। এদিন তিনি আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দশরথ তিরকী ও জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের প্রার্থী বিজয় চন্দ্র বর্মনের সমর্থনে বানারহাটে একটি সভায় বক্তব্য রাখেন।

এদিন বিকেলে বানারহাট তরুন সংঘ ভবনে পশ্চিমবঙ্গ শিলিগুড়ি তরাই ডুয়ার্স বিকাশ ও কালচারাল বোর্ড ফর গোর্খা কমিউনিটি-র পক্ষ থেকে মালবাজার, মেটেলী, নাগরাকাটা ও বানারহাট ব্লকের সদস্যদের নিয়ে এক নির্বাচনী সভার আয়োজন করা হয়। সংগঠনটির ভাইস চেয়ারম্যান সন্দীপ ছেত্রী ছিলেন সভার মূল উদ্যোক্তা। সভায় বক্তব্য রাখেন প্রার্থী বিজয় চন্দ্র বর্মন, এসজেডিএ-এর চেয়ারম্যান তথা বিধায়ক ডঃ সৌরভ চক্রবর্তী, মন্ত্রী অরূপ বিশ্বাস সহ অনেকে। উপস্থিত ছিলেন ধূপগুড়ির বিধায়ক মিতালী রায়, জলপাইগুড়ি জেলা পরিষদের সহ সভাপতি দুলাল দেবনাথ, তৃণমূলের জলপাইগুড়ি জেলা সম্পাদক তথা ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ সিং ওরফে গুড্ডু সিং, বানারহাট ব্লক তৃণমূল সভাপতি রাজু গুরুং সহ অনেকে।

অরূপ বিশ্বাস এদিন বলেন,  শিক্ষিত যুবকেরা কেন্দ্রীয় সরকারি চাকরী পাচ্ছেন না, ফলে বাড়ছে বেকারত্ব। চা বলয়ের 'আম আদমির' 'আচ্ছে দিন' আসে নি। নেপালী, আদিবাসী, বাঙালি ও মুসলিমদের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা চালাচ্ছে বিজেপি। মোর্চার সাথে হাত মিলিয়ে বিজেপি প্রার্থী জন বারলা বাংলার বিভাজন চায়। তাই জন বার্লাকে বিজেপি প্রার্থী করেছে। গোর্খাদের স্বপ্ন নিজের স্বপ্ন বলেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রী দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং এ এক বার ও আসেন নি।

এরই পাশাপাশি এন.আর.সি নিয়ে নিজেদের বিরোধের কথাও জনতার সামনে অরুপ বাবু তুলে ধরেন। তিনি বলেন বিজেপি পশ্চিমবঙ্গে এন.আর.সি চালু করতে চায়। কিন্তু এন.আর.সি চালু হলে তরাই-ডুয়ার্স ও পাহাড়ের নেপালী ও আদিবাসী সম্প্রদায়ের জনজাতির নিজেদের জমি ছেড়ে চলে যেতে হবে।  তাই নিজের অস্তিত্ব রক্ষার্থেই সকলকে তৃণমূল কংগ্রেসের হাত মজবুত করতে হবে। বাংলা থেকে প্রথমবার মমতা ব্যানার্জীরই এবার প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনার কথা বলেন তিনি।

Local News

See All